বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ | ০২-৮৩১৭২০৯ |

সুস্থ আছেন নারায়ণগঞ্জের ডিসি, করোনা হয়নি

সুস্থ আছেন নারায়ণগঞ্জের ডিসি, করোনা হয়নি
নারায়ণগঞ্জের ডিসি

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন শারীরিকভাবে সুস্থ আছেন। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত নন। বৃহস্পতিবার জেলার অতিরিক্ত প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে সামান্য শারীরিক অসুস্থতা বোধ করলে জেলা প্রশাসক কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত কিনা তা নিয়ে আশঙ্কা দেখা দেয়। কারণ নারায়ণগঞ্জে এই ভাইরাসটি ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে। তিনি যেহেতু মাঠে থেকে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছেন, তাই তিনি সংক্রমণের শিকার হতে পারেন, এমন সন্দেহ দেখা দিয়েছিল। পরে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। কিন্তু ফলাফলে নেগেটিভ আসে।

সেলিম রেজা বলেন, ‘আমাদের জেলা প্রশাসকের যে সতর্কতামূলক টেস্ট হয়েছিল সেটির রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি সুস্থ আছেন এবং আপাতত বাড়িতে থেকেই কাজ করছেন। জেলা প্রশাসনের সকল ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে, নিয়মিত অভিযান, টহল এবং অফিসিয়াল কাজও চলছে। জেলাবাসী যদি একটু সতর্ক হয় এবং ঘরে থাকে তাহলে এই সংকট থেকে আমরা দ্রুতই উত্তরণ করতে পারবো বলে আশা করছি।’

তবে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও জেলা করোনা বিষয়ক ফোকাল পারসন জাহিদুল ইসলাম করোনা আক্রান্ত হয়েছেন। তিনি বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

এদিকে জাহিদুল ইসলামের সাথে বিভিন্ন সময়ে জেলা প্রশাসকের কার্যালয়ে সহ বিভিন্ন স্থানে বৈঠকে অংশ নেওয়ায় সতর্কতামূলক হোম কোয়ারেন্টিনে আছেন জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম, জেলা সিভিল সার্জন (সিএস) মোহাম্মদ ইমতিয়াজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক সহ জেলার বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা-কর্মচারী। তবে তারা বাড়িতে থেকেও মুঠোফোনের মাধ্যমে সংশ্লিষ্টদের দিকনির্দেশনা দিয়ে যাচ্ছেন।

এ পর্যন্ত নারায়ণগঞ্জে ১৩ জন ব্যক্তির দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন তিনজন। পরিস্থিতি স্বাভাবিক নয় বিবেচনায় নারায়ণগঞ্জে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। এই পরিস্থিতিতে ওই জেলার পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরাও মাঠ পর্যায়ে নিয়োজিত আছেন।

  • শেষ
  • আলোচিত
  • নির্বাচিত
আরও ...
অনুষ্ঠানাদি
  • কেন্দ্রীয়
  • মাঠ প্রশাসন
প্রশাসন বার্তা ম্যাপ
অনুসন্ধান
প্রশাসন বার্তা আর্কাইভ
অনুসন্ধান করুন