.

মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০ | ০২-৮৩১৭২০৯ |

কুড়িগ্রামের নতুন ডিসি রেজাউল করিম

কুড়িগ্রামের নতুন ডিসি রেজাউল করিম
রেজাউল করিম

গভীর রাতে এক সাংবাদিককে তুলে নিয়ে ভ্রাম্যমাণ আদালতে দণ্ড দেয়ার ঘটনায় আলোচিত কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনকে প্রত্যাহারের পর নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ রেজাউল করিম।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়া মোহাম্মদ রেজাউল করিম জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ছিলেন।

এদিকে আরেক প্রজ্ঞাপনে সদ্যবিদায়ী ডিসি মোছা. সুলতানা পারভীনকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উনি-২ অধিশাখার উপসচিব এবিএম ইফরেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ১৩ মার্চ কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে মধ্যরাতে বাড়ি থেকে তুলে নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাজা দেওয়া হয়। অর্ধেক বোতল মদ ও ১০০ গ্রাম গাজা উদ্ধারের নামে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় বাংলা ট্রিবিউনের ওই জেলা প্রতিনিধিকে। এর আগে রিগ্যানকে অমানবিক নির্যাতন করে জেলা প্রশাসকের লোকজন। এ ঘটনায় দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।

দেশব্যাপী তোলপাড় করা এই ঘটনায় সাংবাদিক আরিফুল ইসলামকে রবিবার জামিন দিয়েছে কুড়িগ্রামের একটি আদালত। কারাগার থেকে মুক্তি পাওয়ার পর আরিফুল ইসলাম তাকে নির্যাতনের বিবরণ দেন গণমাধ্যমের কাছে। জেলা প্রশাসক সুলতানা পারভীনের বিরুদ্ধে একটি নিউজের জেরে তার সঙ্গে এই আচরণ করা হয় বলে জানান আরিফুল ইসলাম।

রবিবার দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের বলেন, স্থানীয় প্রশাসনের মাধ্যমে ওই ঘটনার তদন্ত করে ডিসির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তাকে প্রত্যাহার করে বিভাগীয় মামলা হবে। কর্ম অনুযায়ী তার শাস্তি হবে।

  • সর্বশেষ
  • আলোচিত
  • নির্বাচিত
আরও ...
অনুষ্ঠানাদি
  • কেন্দ্রীয়
  • মাঠ প্রশাসন
প্রশাসন বার্তা ম্যাপ
অনুসন্ধান
প্রশাসন বার্তা আর্কাইভ
অনুসন্ধান করুন